শিক্ষার পাশাপাশি ক্রীড়াতেও ভবিষ্যত ক্যারিয়ার গড়া সম্ভব- বানিজ্য প্রতিমন্ত্রী

খেলা টাঙ্গাইল নাগরপুর লিড নিউজ

স্টাফ রিপোর্টার ॥
শুধুমাত্র যে শিক্ষার মাধ্যমে মানুষ তার ভবিষ্যত ক্যারিয়ার গড়বে তা কিন্তু নয়, শিক্ষার পাশাপাশি ক্রীড়ার মাধ্যমেও একজন ব্যক্তি তার ভবিষ্যত ক্যারিয়ার গড়তে পারে বলে মন্তব্য করেছেন বানিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।
শুক্রবার (১২ এপ্রিল) সকালে টাঙ্গাইলের নাগরপুর উপজেলা সরকারী কলেজ মাঠে সরকারী যদুনাথ পাইলট মডেল স্কুল এন্ড কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের আয়োজনে অনুষ্ঠিত যদুনাথ রিইউনিয়ন ক্রিকেট টূর্ণামেন্টের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে বানিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু এ কথা বলেন। কিশোরদের মাঠে ফিরিয়ে আনার এ উদ্যোগকে সাধুবাদ জানিয়ে তিনি বলেন, দিনদিন আমরা মাঠে আসার কালচার থেকে দূরে সরে যাচ্ছি। আজ আমরা মাঠে ফুটবল, ক্রিকেট, ভলিবল না খেলে মোবাইলে ভিডিও গেমস খেলার প্রতি আসক্ত হয়ে যাচ্ছি। এ অবস্থা থেকে বেড়িয়ে আসতে হবে। আমাদের বুঝতে হবে ক্রীড়ার মাধ্যমে ক্যারিয়ার গড়ে আজ মাশরাফি, সাকিবরা বিশ্ব দরবারে পরিচিতি লাভ করেছে। আমাদের নারী ফুটবল দল আজ বর্হিবিশে^ সুনাম কুড়াচ্ছে। তাই আমি উপস্থিত কিশোরদের বলবো তোমরা শিক্ষার পাশাপাশি ক্রীড়াটাকেও ধরে রাখো যাতে ভবিষ্যতে ক্রীড়ার মাধ্যমে বাংলাদেশকে বিশ^ দরবারে তুলে ধরতে পারো। বর্তমান সরকার শিশু-কিশোরদের মাঠে ফিরিয়ে আনতে খেলার মাঠ সংরক্ষন ও সংস্কারের উদ্যোগ নিয়েছে। ইতিমধ্যে সরকার প্রায় প্রতিটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম তৈরি করে দিয়েছেন।
সরকারী যদুনাথ পাইলট মডেল স্কুল এন্ড কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের আয়োজনে সরকারী যদুনাথ পাইলট মডেল স্কুল এন্ড কলেজের সভাপতি নাগরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রেজা মো. গোলাম মাসুম প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠিত ক্রিকেট টূর্ণামেন্টের উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এস এম জাহিদ হাসান। এ সময় আরো উপস্থিত ছিলেন নাগরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) এইচ এম জসিম উদ্দিন, সরকারি যদুনাথ মডেল স্কুল এন্ড কলেজের প্রাক্তন সহকারি শিক্ষক রমেন্দ্র নারায়ন শীল, প্রাক্তন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আহসান উদ্দিন, বর্তমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শফিকুল ইসলাম সবুজ প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সরকারি যদুনাথ মডেল স্কুল এন্ড কলেজের প্রাক্তন শিক্ষার্থী শুভ সরকার।

 

 

 

৩৬ Views

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *