কালিহাতীতে নদী থেকে মাটি কাটার অপরাধে দুইজনকে জরিমানা

আইন আদালত কালিহাতী টাঙ্গাইল

সোহেল রানা, কালিহাতী ॥
টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভার পৌলী রেলওয়ে ব্রীজের পূর্ব পার্শ্বে পৌলী নদী থেকে মাটি কাটার অপরাধে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে দুইজনকে ১ লাখ টাকা জরিমানা করেছে উপজেলা প্রশাসন।
শনিবার (২০ এপ্রিল) দুপুরে পৌলী নদীর এলেঙ্গা পৌর এলাকার মহেলা বালু ঘাটে ভ্রাম্যমান আদালতের এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সিফাত বিন সাদেক।
এ সময় ভেকু দিয়ে অবৈধভাবে বালু-মাটি কেটে বিক্রির অপরাধে বালু ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ অনুযায়ী কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভার মহেলা গ্রামের হাছেনের ছেলে রঞ্জু (৩৫) কে ৫০ হাজার ও একই পৌরসভার হিন্নাইপাড়া গ্রামের ছামাদ আলীর ছেলে আলামিন (২২) কে ৫০ হাজার মোট ১ লাখ টাকা জরিমানা করে আদায় করা হয়।
বিষয়টি নিশ্চিত করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সিফাত বিন সাদেক জানান, অভিযান পরিচালনাকালে অবৈধভাবে বালু ও মাটি কাটার কাজে নিয়োজিত অন্যান্য ব্যক্তিরা পালিয়ে যায়।
এ সময় একজন ভেকু চালক ও একজন ট্রাক চালককে পাওয়া গেলে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে ৫০ হাজার টাকা করে দুইজনকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।
তিনি আরও বলেন, অবৈধভাবে যারা মাটি ও বালু ব্যবস্যা করছে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের এ ধরনের অভিযান নিয়মিত অব্যাহত থাকবে।

৩৪ Views

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *