টাঙ্গাইলে টিচার্স ফাউন্ডেশনের মেধাবী শিক্ষার্থীদের সনদ ও বৃত্তি প্রদান

টাঙ্গাইল টাঙ্গাইল সদর শিক্ষা

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইলে টিচার্স ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির উদ্যোগে মেধাবী ছাত্রছাত্রীদের শিক্ষা সনদ, ম্যাগাজিন ও বৃত্তি প্রদান করা হয়েছে। টাঙ্গাইল জেলা শিল্পকলা একাডেমিতে শনিবার (২০ এপ্রিল) এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইল সদর আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন টিচার্স ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মামুনুর রশিদ। সভাপতিত্ব করেন টিচার্স ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সভাপতি ড. খন্দকার আনিসুল হক। প্রধান বক্তা ছিলেন টাঙ্গাইল পৌরসভার মেয়র সিরাজুল হক আলমগীর। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাজাহান আনসারী ও জেলা আওয়ামী লীগের সদস্য আমিনুল ইসলাম খান। এ সময় উপস্থিত ছিলেন টিচার্স ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির প্রধান নির্বাচন কমিশনার সাজ্জাদ হোসেন, টিচার্স ফাউন্ডেশনের সহ-সভাপতি আবু সালেহ মাইন উদ্দিন, আবু সামা মিঞা, সাখাওয়াত হোসেন, সাহিত্য সম্পাদক ভবেশ মুকুট পাল, কার্যকরী সদস্য পারভেজ মিয়া, যুগ্ম সম্পাদক রওশন জামিল, তথ্য ও গবেষণা সম্পাদক কামরুল হাসান সিদ্দিকী, মহিলা সম্পাদক সালমা আক্তার, প্রচার সম্পাদক আতিকুর রহমান, সিনিয়র যুগ্ম সম্পাদক খালিদ মোশারফ, সহ অর্থ সম্পাদক সঞ্চয় চক্রবর্তী, উপ অর্থ সম্পাদক মেহেদী মামুদ, দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল আমিন, টিচার্স ফাউন্ডেশন টাঙ্গাইল সদর উপজেলার সাধারণ সম্পাদক লুৎফর রহমান’সহ কেন্দ্রীয় কমিটির আনিসুর রহমান সুজন, মকবুল হোসেন, তোফাজ্জল হোসেন ও আখতারুজ্জামান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন টিচার্স ফাউন্ডেশনের সভা ও সেমিনার বিষয়ক সম্পাদক সাবিহা পারভীন।
অতিথিরা তাদের বক্তব্যে বলেন, ছেলে-মেয়েদেরকে সুশিক্ষায় গড়ে তুলতে হবে। তাদেরকে সত্য কথা বলতে শিখতে হবে। এ বৃত্তি দেয়ার উদ্দেশ্য কিছু টাকা দেয়া না। এর উদ্দেশ্য শিক্ষার্থীদের মেধা বিকাশে উদ্বুদ্ধ করা। বক্তারা, অভিভাবকদেরকে শিক্ষার্থীদের প্রতি আরো যত্নশীল হওয়ার আহ্বান জানান। বৃত্তি প্রদান অনুষ্ঠানে কয়েকশত শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকগণ উপস্থিত ছিলেন। শিক্ষার্থীরা নিজ হাতে বৃত্তির সম্মানি ও সনদ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে।
এ বৃত্তি পরীক্ষায় টাঙ্গাইল, গাজীপুর ও সিরাজগঞ্জ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৬৭৪৪ জন শিক্ষার্থী অংশ নেয়। এদের মধ্য থেকে ৭০৪ জন মেধাবী শিক্ষার্থীকে এ অনুষ্ঠানের মাধ্যমে বৃত্তি প্রদান করা হয়।

 

২৯ Views

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *