কালিহাতীতে চেয়ারম্যান প্রার্থিতা প্রত্যাহার করলেন আনসার আলী বিকম

কালিহাতী টাঙ্গাইল রাজনীতি লিড নিউজ

কাজল আর্য ॥
টাঙ্গাইলের কালিহাতী উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আনসার আলী বিকম তার প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন। মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাৎ হুসেইন বিষয়টি নিশ্চিত করেছেন। দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য কালিহাতী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র ক্রয় ও জমা দেন আনসার আলী বিকম। তিনি কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি। এর আগে দীর্ঘদিন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং কালিহাতী পৌরসভার মেয়র ছিলেন।
জানা যায়, বিগত উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পান উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোজহারুল ইসলাম তালুকদার ঠান্ডু। সে নির্বাচনে আনসার আলী বিকম তৎকালীন এমপি হাসান ইমাম খান সোহেল হাজারীর প্রত্যক্ষ সমর্থন ও সহযোগিতা নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। বিদ্রোহী নির্বাচন করার অপরাধে তাকে দলীয় পদ থেকে অপসারণ করা হয়। দূরত্ব বাড়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতির সঙ্গে। যদিও পরে তাকে সাধারণ ক্ষমা করে উপজেলা আওয়ামী লীগ পদ দেওয়া হয়েছে।
এবার উপজেলা পরিষদ নির্বাচনে আনসার আলী ছাড়াও চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন মোল্লা, বর্তমান এমপি আবদুল লতিফ সিদ্দিকীর ছোট ভাই করটিয়া সরকারি সা’দত কলেজের সাবেক ভিপি শামীম আল মনসুর আজাদ সিদ্দিকী ও বাংড়া ইউপি সাবেক চেয়ারম্যান হাসমত আলী। এ ৩ জন প্রার্থী সর্বশেষ প্রতিদ্বন্দ্বিতায় রইলেন।
এদিকে আনসার আলী কি কারনে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন এ নিয়ে পুরো উপজেলায় বইছে আলোচনা-সমালোচনা। অনেকে ফেসবুকে নানা ধরনের পোস্ট ও কমেন্টস করেছেন। স্থানীয় আওয়ামী লীগের একাধিক নেতা বলেন, রাজনৈতিকভাবে প্রভাবশালী কারো জোরালো সমর্থন না পেয়ে হেরে যাওয়ার শংকা থেকে আনসার আলী নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। এ সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন তার অনুসারীরা। তবে তিনি প্রত্যাহার আবেদনে শারীরিক অসুস্থতার কথা উল্লেখ করেছেন।
কেন মনোনয়নপত্র প্রত্যাহার করলেন এমন প্রশ্নে আনসার আলী বিকম বলেন, স্থানীয় এমপি প্রথমে আমাকে সমর্থন দেওয়ার কথা বললেও পরে তার ভাই আজাদ সিদ্দিকীকে নিয়ে বিভিন্ন স্থানে ঘোরাফেরা শুরু করেছেন। সাবেক এমপি হাসান ইমাম খান সোহেল হাজারী আমাকে বললেন মাঠে থাকেন দেখতেছি। নির্বাচনী পরিবেশ নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, কালিহাতীতে বিভিন্নজনকে হুমকি-ধমকি দেওয়া হচ্ছে। অনেকে নির্বাচনে নিরব হয়ে যাচ্ছেন। আনসার আলী বিকম আরো বলেন, আমি ৫ বছরে উপকার করতে না পারলেও কারো ক্ষতি করি নাই। আমি কারো হাতের পুতুল হয়ে নাচব না। আর আমার টাকা নাই। তাই সবভেবে মনোনয়নপত্র প্রত্যাহার করে নির্বাচন থেকে সরে আসলাম।
উল্লেখ্য, রাজনৈতিকভাবে টাঙ্গাইলের গুরুত্বপূর্ণ স্থান মুক্তিযুদ্ধের সূতিকাগার দ্বিতীয় ধাপে কালিহাতী উপজেলায় আগামী (২১ মে) নির্বাচন অনুষ্ঠিত হবে। এখানে ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দু’জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

 

 

 

 

৬১ Views

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *