মে দিবসেও শ্রমিকদের কাজ করানোর অভিযোগ ঠিকাদারের বিরুদ্ধে

টাঙ্গাইল ধনবাড়ী লিড নিউজ

ধনবাড়ী প্রতিনিধি ॥
টাঙ্গাইলের ধনবাড়ীতে মে দিবসে শ্রমিকদের দিয়ে জোর করে কাজ করানোর অভিযোগ উঠেছে এক ঠিকাদারের বিরুদ্ধে। এদিন কাজে যোগ না দিলে শ্রমিকদের ছাঁটায়ের হুমকীও দেয় ওই দায়িত্বপ্রাপ্ত ম্যানেজার। কাজটির দায়িত্ব পান রাজধানীর গুলশানের মাসুদ হাইটেক কোম্পানি ঠিকাদারী প্রতিষ্ঠান। অভিযুক্ত মেনেজারের নাম আরিফ হোসেন।
খোঁজ নিয়ে জানা গেছে, টাঙ্গাইল জেলার বিভাগাধীণ মাদারগঞ্জ-কয়ড়া-মনসুর নগর (কাজিপুর)-আব্দুল্লাহ মোড় (সরিষাবাড়ী) ধনবাড়ী সড়ক উন্নয়ন শীর্ষক প্রকল্পের কাজ চলছে। এরই অংশ হিসাবে উপজেলার বীরতারা ইউনিয়নের কেন্দুয়ার ঝিনাই নদীর উপরে নির্মিত সেতুর দু’পাশে মে দিবসে যথা সময়ে শ্রমিকদের কাজে যোগ দিতে বলা হয়। কাজে যোগ না দিলে তাদের ওই দিনের পর থেকে ছাঁটাইয়ের হুমকী দেন মেনেজার আরিফ হোসেন। তাই বাধ্য হয়ে কাজে যোগ দেন শ্রমিকরা।
কাজে যোগ দেওয়া শ্রমিক আব্দুল খালেক, জুয়েল রানা, ইদ্রিস আলীরা বলেন, মে দিবসে আমাদের কাজে যোগ দিতে বাধ্য করেন আরিফ হোসেন। আমাদের জানানো হয় কাজে যোগ না দিলে ছাঁটাই করা হবে। ফলে আমরা বাধ্য হয়ে কাজে যোগ দেই।
স্থানীয়দের অভিযোগ এই সরকারী কাজটি নামমাত্র করা হচ্ছে। কাজের কোনো মান নেই। কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করি।
ঠিকাদারী প্রতিষ্ঠানের দায়িত্বপ্রাপ্ত মেনেজার আরিফ হোসেন বলেন, শ্রমিকদের আবার কিসের মে দিবস? এটা হলো সরকারী কাজ, সরকারী কাজে কোনো বিধিনিষেধ নেই।
সরকারী উন্নয়নমূলক কাজে জমি দেওয়ার মালিক জাহাঙ্গীর আলম, মালিক রফিকুল ইসলাম, সোহেল রানাসহ আরও অনেকে বলেন, ফসলি জমি নষ্ট করে সেতু ও রাস্তার জন্য জমি দিতে হয়েছে। জমির কোনো মূল্য পরিশোধ করেনি। আমরা ক্ষতি পূরণ চাই।
সড়ক ও জনপথ বিভাগ মধুপুরের উপ-বিভাগীয় প্রকৌশলী আবু হানিফ বলেন, দীর্ঘদিন জমির মালিকদের সাথে ভূমি অধিগ্রহণ জটিলতায় কাজ বন্ধ ছিল। জুন মাসের মধ্যে কাজটি শেষ করতে হবে। হয়তো এজন্য ম্যানেজার ওইদিন শ্রমিকদের দিয়ে কাজ করিয়েছে।

২৫ Views

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *