তৃতীয় ধাপে টাঙ্গাইল সদর, দেলদুয়ার ও নাগরপুর উপজেলায় ভোট হবে ২৯ মে

টাঙ্গাইল টাঙ্গাইল সদর টাঙ্গাইল স্পেশাল দেলদুয়ার নাগরপুর রাজনীতি লিড নিউজ

সাদ্দাম ইমন ॥
টাঙ্গাইলে উপজেলা পরিষদ নির্বাচনের ব্যাপক তোরজোর এরই মধ্যে শুরু হয়ে গিয়েছে উপজেলাগুলোতে। তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। বুধবার (১৭ এপ্রিল) বিকেলে নির্বাচন কমিশনের বৈঠকে নির্বাচনের এই তফসিল চূড়ান্ত করা হয়। বৈঠক শেষে ইসি সচিবালয়ের সচিব জাহাংগীর আলম তফসিল ঘোষণা করেন। তৃতীয় ধাপে টাঙ্গাইল জেলার তিনটি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী (২৯ মে)। তৃতীয় ধাপে টাঙ্গাইল জেলার নাগরপুর, দেলদুয়ার ও টাঙ্গাইল সদর এই তিন উপজেলায় ভোট হবে ব্যালটের মাধ্যমে।
ঘোষিত তফসিল অনুযায়ী তৃতীয় ধাপের নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী (২ মে)। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে (৫ মে)। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে (৬ থেকে ৮ মে)। আপিল নিষ্পত্তি হবে আগামী (৯ থেকে ১১ মে)। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন (১২ মে)। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে (১৩ মে)। এই তিন উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী (২৯ মে)।
নির্বাচন কমিশন এবার স্বতন্ত্র প্রার্থীদের জন্য নির্বাচন সহজ করে দিয়েছে। আগে উপজেলা পরিষদে কোনো স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ২৫০ জন ভোটোরের স্বাক্ষরযুক্ত সমর্থন প্রয়োজন হতো। সম্প্রতি ইসি নির্বাচন বিধি সংশোধন করে স্বতন্ত্র প্রার্থীর জন্য ২৫০ জন ভোটারের সমর্থনযুক্ত স্বাক্ষর রাখার প্রয়োজন নেই বলে জানিয়ে দিয়েছে। এ কারণে প্রতিটি উপজেলায় স্বতন্ত্র প্রার্থীর সংখ্যা এবার বেশি বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।

৪১ Views

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *