চতুর্থ ধাপে মির্জাপুর, বাসাইল ও সখীপুর উপজেলায় ভোট হবে ৫ জুন

টাঙ্গাইল টাঙ্গাইল স্পেশাল বাসাইল মির্জাপুর লিড নিউজ সখিপুর

সাদ্দাম ইমন ॥
ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে চতুর্থ ধাপের তফসিল ঘোষণার মধ্য দিয়ে টাঙ্গাইলের ১২টি উপজেলা পরিষদ নির্বাচনের ব্যাপক তোরজোর এরই মধ্যে শুরু হয়ে গিয়েছে উপজেলাগুলোতে। চতুর্থ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেলে নির্বাচন কমিশনের বৈঠকে নির্বাচনের এই তফসিল চূড়ান্ত করা হয়। বৈঠক শেষে ইসি সচিবালয়ের সচিব জাহাংগীর আলম তফসিল ঘোষণা করেন।
চতুর্থ ধাপে টাঙ্গাইল জেলার তিনটি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী (৫ জুন)। চতুর্থ ধাপে টাঙ্গাইল জেলার মির্জাপুর, বাসাইল ও সখীপুর এই তিন উপজেলায় ভোট হবে ব্যালটের মাধ্যমে।
ঘোষিত তফসিল অনুযায়ী চতুর্থ ধাপের নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী (৯ মে)। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে (১২ মে)। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে (১৩ থেকে ১৫ মে)। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন (১৯ মে)। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে (২০ মে)। এই তিন উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী (৫ জুন)।
নির্বাচন কমিশন এবার স্বতন্ত্র প্রার্থীদের জন্য নির্বাচন সহজ করে দিয়েছে। আগে উপজেলা পরিষদে কোনো স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ২৫০ জন ভোটোরের স্বাক্ষরযুক্ত সমর্থন প্রয়োজন হতো। সম্প্রতি ইসি নির্বাচন বিধি সংশোধন করে স্বতন্ত্র প্রার্থীর জন্য ২৫০ জন ভোটারের সমর্থনযুক্ত স্বাক্ষর রাখার প্রয়োজন নেই বলে জানিয়ে দিয়েছে। এ কারণে প্রতিটি উপজেলায় স্বতন্ত্র প্রার্থীর সংখ্যা এবার বেশি বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।
এরই মধ্যে টাঙ্গাইলের ১২টি উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ধনবাড়ী, মধুপুর ও গোপালপুর উপজেলায় আগামী (৮ মে) নির্বাচন অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ধাপে ভূঞাপুর, ঘাটাইল ও কালিহাতী উপজেলায় আগামী (২১ মে) নির্বাচন অনুষ্ঠিত হবে। তৃতীয় ধাপে টাঙ্গাইল সদর, দেলদুয়ার ও নাগরপুর উপজেলায় আগামী (২৯ মে) নির্বাচন অনুষ্ঠিত হবে। সর্বশেষ চতুর্থ ধাপে মির্জাপুর, বাসাইল ও সখীপুর উপজেলায় আগামী (৫ জুন) নির্বাচন অনুষ্ঠিত হবে।

৪২ Views

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *