সখীপুরে বর্তমান ও সাবেক এমপির সমর্থকদের মারামারি ॥ ইউপি চেয়ারম্যানসহ আহত ১৫

আইন আদালত টাঙ্গাইল রাজনীতি লিড নিউজ সখিপুর

স্টাফ রিপোর্টার ॥
টাঙ্গাইলের সখীপুরে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য এডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহেরের ছবি ময়লার ভাগাড়ে ফেলে দেয়ায় দুর্বৃত্তরা। এর প্রতিবাদে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে আয়োজিত মানবন্ধনে ককটেল ফাঁটিয়ে ও দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে হামলা চালিয়েছে স্থানীয় বর্তমান সংসদ সদস্য ও সখীপুর উপজেলা আওয়ামী সাধারণ সম্পাদক অনুপম শাহজাহান জয় ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত শিকদারের সমর্থকরা।
বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে উপজেলার নলুয়া বাজারে এ ঘটনা ঘটে। এ ঘটনায় যাদবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাংবাদিকসহ অন্তত ১৫ জন আহত হয়েছে। এ ঘটনার প্রতিবাদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের পক্ষ থেকে বিক্ষোভ মিছিল ও জেলা এডভোকেট বারে মানববন্ধন করা হয়েছে। এ বিষয়ে মামলার প্রস্ততি চলছে বলে জেলা এডভোকেট বার সমিতির সাধারণ সম্পাদক শাহানশা সিদ্দিকী মিন্টু জানিয়েছেন।
আহতরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও যাদবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ কে এম আতিকুর রহমান আতোয়ার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রনি আহমেদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক খন্দকার কামরুল হাসান, উপজেলা আওয়ামী লীগের সদস্য আসাদুজ্জামান খান লিটন, হাতীবান্ধা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ জালাল, যাদবপুর ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের সদস্য আজমত আলী, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আল আমিন আহমেদ, যাদবপুর ইউনিয়ন ছাত্রলীগের সদস্য হুরায়রা খান নির্ঝর প্রমুখ।
এর মধ্যে গুরুতর আহত রনি আহমেদ, শাহ জালাল, আজমত আলী ও আল আমিনকে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ দিকে হামলার ছবি তুলতে গিয়ে স্থানীয় একটি সাপ্তাহিক পত্রিকার সাংবাদিক জাহিদ হাসানকে হাতুড়ি ও রডের আঘাতে গুরুতর আহত অবস্থায় সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
আহত যাদবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাবেক এমপি জোয়াহেরুল ইসলামের ছোট ভাই একে এম আতিকুর রহমান আতোয়ার বলেন, সখীপুর উপজেলা আওয়ামী লীগ অফিস থেকে সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলামের ছবি সরিয়ে ময়লার ভাগারে ফেলে দেয়ার ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে সখীপুর তালতলা চত্বরে একটি মানববন্ধন করার কর্মসূচি দেয়া হয়। পরবর্তীতে বর্তমান সংসদ সদস্য অনুপম শাহজাহান জয় ও উপজেলা আওয়ামী লীাগের সভাপতি শওকত শিকদারের লোকজন হামলা করতে পারে বিধায় তালতলার চত্বরের পরিবর্ততে সখীপুরের নলুয়া বাজারে মানববন্ধন করার প্রস্তুতি নেয়া হয়।

তিনি আরও বলেন, এ সময় মানববন্ধন শুরুর সময়ে জয় এমপি’র ফুফাতো ভাই শ্রমিক নেতা শিবলী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত শিকদারের ভাতিজা ফজলু সিদকার, বাবুল সিদ্দিকী, জাহাঙ্গীর তারেকের নেতৃত্বে ৭০-৮০ জনের একদল অস্ত্রধারী সন্ত্রাসী হামলা চালায়। এ সময় তারা আশেপাশে অন্তত ৫-৭ টি ককটেল বিস্ফোরণ ঘটায় এবং হাতুরী ও লোহার রড দিয়ে এলোপাথারী মারধর করতে থাকে।
সখীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত শিকদারের কাছে ফোনে হামলার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি ঢাকায় আছি। এ বলে তিনি ফোন কেটে দেন।
অভিযোগ অস্বীকার করে বর্তমান সংসদ সদস্য অনুপম শাহজাহান জয় বলেন, আমি গত তিনদিন যাবৎ ঢাকায় রয়েছি। ঘটনা শোনার সাথে সাথে থানার ওসিকে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলেছি।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য এডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের বলেন, শান্তিপূর্ণ মানববন্ধনে হামলার ঘটনাটি খুবই দুঃজনক। এ ঘটনার তীব্র প্রতিবাদ ও দোষীদের গ্রেফতারের দাবি জানাচ্ছি। এ হামলার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।
এ ব্যপারে সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ শাহিনুর রহমানের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।
উল্লেখ, গত ১৮ এপ্রিল উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা শেষে নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে তালাবদ্ধ অবস্থায় দেখতে পান। চাবি না পেয়ে স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরা তালা ভেঙে কার্যালয়ে প্রবেশ করেন। কিছুক্ষণ অবস্থানের পর কার্যালয়ে নতুন তালা লাগিয়ে চলে যান নেতা-কর্মীরা। শনিবার (২০ এপ্রিল) বিকেলে ওই কার্যালয়ের পেছনের ময়লার স্তূপে সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলামের ছবি পড়ে থাকতে দেখা যায়। জাতীয় সংসদ নির্বাচনের কিছুদিন আগে ভবনটির নির্মাণকাজ শেষ হয়েছে।

৬৭ Views

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *