ভূঞাপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিএনপিসহ ৫ প্রার্থী

টাঙ্গাইল ভূঞাপুর রাজনীতি লিড নিউজ

বিভাস কৃষ্ণ চৌধুরী ॥
৬ষ্ঠ জাতীয় উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা পরিষদ নির্বাচন আগামী (২১ মে) অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে আওয়ামী লীগ ও একজন বিএনপি সমর্থিতসহ মোট ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
প্রার্থীরা হলেন- উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান নার্গিস বেগম, জেলা আওয়ামী লীগের সদস্য আমিরুল ইসলাম বিদ্যুত, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাহেরুল ইসলাম তোতা, ঠিকাদার ফিরোজ চৌধুরী ও উপজেলা বিএনপির সহ-সভাপতি ও গোবিন্দাসী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান তালুকদার বাবলু।
এদিকে গত মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকালে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন বিকালে একজন প্রার্থী তার মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। তিনি হলেন- টাঙ্গাইল জেলা শ্রমিক লীগ নেতা আব্দুল লতিফ। বিকাল সাড়ে ৪ টার দিকে তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। স্থানীয় সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনিরের নির্দেশনায় উপজেলা পরিষদ নির্বাচন থেকে সরে যান বলে জানান।
এদিকে, ভূঞাপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী ৪ জন। তারা হলেন- বর্তমান ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল হক আরজু, বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী খান ও আওয়ামী লীগ নেতা খোরশেদ আলম। মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- বর্তমান ভাইস চেয়য়ারম্যান আলিফনুর মিনি, সাবেক ভাইস চেয়ারম্যান হোসনে আরা বেবী, উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক সাদিয়া আফরিন খানম ও আওয়ামী লীগ সমর্থিত মঞ্জুয়ারা বেগম।
জানা যায়, বিগত ১৯৭৪ সালের (৭ আগস্ট) গোপালপুর থেকে বিচ্ছিন্ন হয়ে ভূঞাপুর স্বতন্ত্র থানার মর্যাদা লাভ করে। পরে ৬টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে বিগত ১৯৮৩ সালের (২৪ মার্চ) ভূঞাপুরকে উপজেলা হিসেবে ঘোষণা করা হয়। সর্বশেষ তথ্যমতে, এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৬৯ হাজার ৫১২ জন। এরমধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৮৬ হাজার ৩২৭ জন এবং মহিলা ভোটার সংখ্যা ৮৩ হাজার ১৮৫ জন।

 

 

 

 

 

৪০ Views

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *